দ্যা বেস্ট ফুটবল এওয়ার্ড ভোট: মেসি-রোনালদোর পর বেছে নেয়ার সুযোগ আরেকজন

দ্যা বেস্ট ফুটবল এওয়ার্ড ভোট: মেসি-রোনালদোর পর বেছে নেয়ার সুযোগ আরেকজন

সিরাজুল প্রিন্স, বিশেষ প্রতিবেদক।

করোনা কালে সবকিছু বন্ধ থাকলেও ফিরতে শুরু করেছে সব। ইতোমধ্যে ক্লাব পর্যায় ও আন্তর্জাতিক পর্যায় ম্যাচ গড়িয়ে মাঠে। ফুটবলের পুরুষ্কার বাদ যাবে কেন। ব্যালন ডি অর এই বছর বাদ গেলেও “দ্যা বেস্ট ফিফা এওয়ার্ড” অনুষ্ঠিত হতে যাচ্ছে সুইজারল্যান্ডের শহর জুরিখে।

১৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ফিফার সেরা পুরুষ্কার দেয়া হবে বিভিন্ন ক্যাটাগরিতে। তবে প্রতিবারের মতো স্পটলাইটে “ফিফা সেরা পুরুষ খেলোয়াড় ‘২০ এওয়ার্ড”। রীতিমতো মেসি, রোনালদো সহ ১১ জন ক্যান্ডিডেট বেছে নিয়েছেন ফুটবলবোধ্যরা। জাতীয় দলের ক্যাপ্টেন, কোচ, সাংবাদিক, ফ্যানদের ভোটে এই এগারো জনের ভিতর একজন হবে সেরা।

কিন্তু মন খারাপের কিছু নেই। প্রতি জন ফ্যান তিন জন কে ভোট দিতে পারবেন। মানে আপনি চাইলে মেসি, রোনালদোকে ভোট দিতে তো পারবেনই, আরো একজনকে ভোট দিতে পারবেন। এজন্য বিবেচনায় আনা হবে উক্ত প্লেয়ারের জাতীয় দল ও ক্লাবে ২০ জুলাই ২০১৯ সাল থেকে ৭ অক্টোবর ২০২০ মধ্যকার পারফরম্যান্স।

এই সময়ঘড়ি বলছে লিওনেল মেসি ২৫ গোল ও ২১ সহায়তা নিয়ে লা লিগার সর্বোচ্চ গোলদাতা। এই সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল সংখ্যা ৩১ এবং জিতেছেন ইতালিয়ান লীগ শিরোপা। বায়ার্ন মিউনিখের সাথে ৩৪ গোল নিয়ে চ্যাম্পিয়নস লীগ ট্রফিসহ ট্রেবল জেতা রবার্ট লেভেনোডোস্কি এই পুরষ্কারের সবচেয়ে বেশি দাবিদার। তার সাথে স্পেনিশ টিমমেট থিয়াগো এলচান্টারাও আছেন।

এই ছোট তালিকায় আছেন লিভারপুলের সাথে ইংলিশ প্রিমিয়ার লীগ ও ক্লাব বিশ্বকাপ জয়ী দুই মুসলিম ফুটবল সাদিও মানে ও মোহাম্মদ সালাহ, যাদের গোল সংখ্যা যথাক্রমে ১৮ ও ১৯। তাদের টিমমেট এই তালিকায় জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার ভিরজিল ভ্যান ডিজক। পিএসজি সাথে লীগ ওয়ান জেতা এবং চ্যাম্পিয়নস লীগ ফাইনাল খেলা ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রও বাদ যাননি। তার সাথে লিগে ১৮ ও চ্যাম্পিয়নস লীগে ১৫ গোল নিয়ে আছেন কিলিয়ান এমবাপ্পে।

এছাড়া বেলজিয়ামের কেভিন ডি ব্রুইন ও স্পেনের ক্যাপ্টেন সার্জিও রামোস। ভোট দিতে ফিফার ওয়েব সাইট www.fifa.com ভিজিট করে একাউন্ট তৈরির মাধ্যমে সহজে পছন্দ করা যাবে এদের মধ্যে তিনজন। তারপর অপেক্ষায় থাকতে হবে ১৭ ডিসেম্বর জুরিখের সেরা ঘোষণার। ওইদিন সেরা নারী খেলোয়াড়, সেরা পুরুষ, নারী কোচ ও সেরা গোল পুরুষ্কারও ঘোষিত হবে।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT