ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা পল লাবেইল পকবা জাতীয় দল ছেড়েছেন

ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা পল লাবেইল পকবা জাতীয় দল ছেড়েছেন

সিরাজুল প্রিন্স,

”ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা পল পকবা দেশটির প্রেসিডেন্ট ম্যাক্রোঁর “ইসলামবাদী সন্ত্রাসবাদ” মন্তব্যে জাতীয় দলের হয়ে খেলা ছেড়েছেন”

ফরাসী প্রেসিডেন্ট ইমমানুয়েল ম্যাক্রোঁ ”ইসলাম আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস” মন্তব্যের জেরে পল পকবা আন্তর্জাতিক ফুটবল ছেড়েছেন বলে জানা গেছে। ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা এই ফুটবলার শুক্রবার তার দেশের নেতার বক্তব্যের পরে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। মহানবী হযরত মুহাম্মদ (স.) এর আপত্তিকর চিত্র প্রকাশকারী শিক্ষককে সম্মান জানাতে ফরাসী সরকারের সিদ্ধান্ত এজন্য দায়ী মানা হচ্ছে। তবে এ বিষয় ২৭ বছর বয়সী মুসলিম এই ফুটবলার বা ফ্রান্স ফুটবল এসোসিয়েশনের কাছে নিশ্চিত কিছু শোনা যায়নি।

পকবা’র এই সিদ্ধান্ত আসে, প্যারিসের উত্তর-পশ্চিমে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত জুনিয়াল হাই স্কুলের ৪৭ বছর বয়সী শিক্ষক স্যামুয়েল প্যাটির শ্রেণীকক্ষে মুহাম্মদ (সঃ) এর আপত্তিকর চিত্র প্রদর্শনী এবং এর জেরে তাকে হত্যার পর ফরাসি রাষ্ট্র কর্তৃক প্রদত্ত সর্বাধিক সম্মানিত ফরাসি লিগান ডি’হোনেউর ভূষিত করা। পরে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ’র পূর্বের ঘটনাকে “ইসলামিক সন্ত্রাসী আক্রমণ” মন্তব্য করে আরো বলেছেন, ”একতা ইসলামিক সন্ত্রাসবাদের একমাত্র জবাব।” পকবা এই মন্তব্য তার এবং ফ্রান্সের দ্বিতীয় সংখ্যাঘরিস্ট ধর্ম ইসলামের অপমান বলে মনে করেন।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT