রফিক-উল হক লাইফ সাপোর্টে, অবস্থা সংকটাপন্ন

রফিক-উল হক লাইফ সাপোর্টে, অবস্থা সংকটাপন্ন

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল রফিক-উল হক লাইফ সাপোর্টে আছেন। তাঁর ফুসফুসের অবস্থা আগের চেয়ে একটু ভালো হয়েছে। তবে এখনো তিনি সংকটাপন্ন অবস্থাতেই রয়েছেন।

আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাহিদ ইয়াসমিন গণমাধ্যমকে আজ বৃহস্পতিবার এ কথা জানান। এই হাসপাতালে রফিক-উল হক গত ৮ দিন ধরে চিকিৎসাধীন আছেন।

নাহিদ ইয়াসমিন বলেন, ব্যারিস্টার রফিক-উল হক এখনো বার্ধক্যজনিত নানা সমস্যায় আক্রান্ত। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি, বাকিটা আল্লাহর ইচ্ছা।’

এদিকে আজ দুপুর ১টার দিকে মগবাজারে আদ দ্বীন হাসপাতালে ব্যারিস্টার রফিক-উল হককে দেখতে যান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী।

পরে জাফরুল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘একটা ইতিহাস আমাদের সকলের জানা উচিত, এরশাদকে (সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ) আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। আপনারা সকলেই জানেন তিনি অত্যন্ত জ্ঞানী আইনজ্ঞ ছিলেন। দেশে অনেকের টাকা-পয়সা থাকে কিন্তু তারা দান-খয়রাত করেন না। কিন্তু ব্যারিস্টার রফিক-উল-হক অত্যন্ত দানশীল ব্যক্তি।’ তিনি বলেন, ‘ব্যারিস্টার রফিক যখন অ্যাটর্নি জেনারেল হতে রাজি হলেন, তাকে আমি কিছুটা প্রভাবিত করেছিলাম।‌ এরশাদকে আইনের প্রতি আনতে ব্যারিস্টার রফিক-উল হকের অবদান ছিল।’
সূত্র:প্রথম আলো।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT