বরিশালে ২৮ লাখ মিটার জাল জব্দসহ ৩৩৬ জনের কারাদণ্ড

বরিশালে ২৮ লাখ মিটার জাল জব্দসহ ৩৩৬ জনের কারাদণ্ড

মা ইলিশ সংরক্ষণে বরিশালে অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের প্রথম দিন (১৪ অক্টোবর) থেকে শুরু করে ২১ অক্টোবর সকাল পর্যন্ত গত সাতদিনে বরিশাল বিভাগের ছয় জেলায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ২৮ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। একই সঙ্গে ইলিশ শিকারের দায়ে ৩৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া অভিযানে আটককৃতদের কাছ থেকে এ পর্যন্ত ৬ লাখ ৯৯ হাজার টাকা জরিমানা এবং ৩৩৬ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বরিশাল বিভাগীয় মৎস্য কার্যালয় সূত্রে জানা গেছে, সরকার ঘোষিত টানা ২২ দিন (১৪ অক্টোবর- ৪ নভেম্বর ) ইলিশ আহরণ, বিপণন, পরিবহন, ক্রয়-বিক্রয়, বিনিময় ও মজুদকারী এবং চাল বিতরণে অনিয়মে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছে জেলা-উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেটরা অভিযান পরিচালনা করে জেলা-জরিমানা করছেন।

গত ১৪ অক্টোবর থেকে বুধবার (২১ অক্টোবর) সকাল পর্যন্ত সাতদিনে বরিশাল বিভাগের ৬ জেলায় মোট ধারাবাহিকভাবে ৭৭০টি অভিযান এবং ৩৫০টি মোবাইল কোর্ট অভিযান কার্যক্রম পরিচালিত হয়েছে। এর মধ্যে ৩৬৭টি মামলায় ৬ লাখ ৯৯ হাজার টাকা জরিমানাসহ ৩৩৬ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও অভিযানে ২৮ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩ দশমিক ৫ মেট্রিক টন ইলিশ উদ্ধার করা হয়েছে।

অভিযান, জরিমানা আদায় ও কারাদণ্ডের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল মান্নান আকন।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT