হল ছাড়ার নির্দেশ ৭ কলেজের শিক্ষার্থীদের

হল ছাড়ার নির্দেশ ৭ কলেজের শিক্ষার্থীদের

করোনাভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত সরকারি সাত কলেজ বন্ধের পর এবার হলগুলোও বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর নেহাল আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যদের জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে দেশ রূপান্তরকে জানান প্রফেসর নেহাল।

“আমরা আজ (বৃহস্পতিবার) বিকালে ঢাকা কলেজের আট হলের তত্ত্বাবধায়কদের নিয়ে জরুরি বৈঠক শেষে এ বিষয়ে বিস্তারিত জানিয়ে দেব। আগামীকাল (শুক্রবার) সন্ধ্যা ৬টার আগে আবাসিক ছাত্রদের হল ছাড়তে হবে।”

একই বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোও বন্ধের সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় বন্ধের সময়সীমা বাড়িয়ে ২৮ মার্চ থেকে ৩০ মার্চ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

সময়ের সঙ্গে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। এ ব্যাপারে বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর’র নিয়মিত সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জন; মৃতের সংখ্যা ১ জন।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT