করোনা: ৫০ লাখ রুপি সহায়তা টেন্ডুলকারের

করোনা: ৫০ লাখ রুপি সহায়তা টেন্ডুলকারের

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারত জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছেন দেশটির ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকারও। এ জন্য শুক্রবার কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের ত্রাণ তহবিলে বড় অঙ্কের অর্থ সহায়তা দিয়েছেন তিনি।

শচীনের অর্থ সহায়তার অঙ্কটা ৫০ লাখ রুপির। এর মধ্যে ২৫ লাখ রুপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও ২৫ লাখ ডলার মুম্বাইয়ের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করবেন টিম ইন্ডিয়ার সাবেক এই অধিনায়ক।

করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন ভারতের অনেক ক্রীড়াবিদ। নকডাউন চলাকালীন খেটে খাওয়া মানুষদের দুর্ভোগ লাঘবে ৫০ লাখ রুপির চাল দান করার ঘোষণা দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

গুজরাটের বারোদা পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীদের ৪ হাজার মাস্ক দিয়েছেন ক্রিকেটার দুই ভাই ইরফান পাঠান ও ইউসুফ পাঠান। পুনের একটি এনজিও’র মাধ্যমে এক লাখ রুপি সহায়তা দিয়েছেন টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

মুষ্টিযোদ্ধা বজরং পুনিয়া, স্প্রিন্টার হিমাদাস, শাটলার পুসারলা ভেঙ্কট সিন্ধুসহ সহায়তার হাত বাড়িয়েছেন অন্য ক্রীড়াবিদেরাও। তবে শচীনের মতো বড় অঙ্কের সহায়তায় এখন পর্যন্ত আর কেউ দেয়নি। অবশ্য এ নিয়ে কিংবদন্তি ক্রিকেটারের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করা শর্তে একটি সূত্র বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, “শচীন টেন্ডুলকার সিদ্ধান্ত নিয়েছেন কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ২৫ লাখ করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করবেন। এটা তার সিদ্ধান্ত তিনি দুটো তহবিলেই দান করতে চেয়েছেন।”

বিশ্ব জুড়ে করোনাভাইরাস রোগীর সংখ্যা ছাড়িয়েছে সোয়া ৫ লাখ। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ হাজার। ভারতে আক্রান্তের সংখ্যা সাত শ ছাড়িয়েছে; মৃতের সংখ্যা ২০ জন।

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT