‘করোনা জটিল রূপ ধারণ করেছে’

‘করোনা জটিল রূপ ধারণ করেছে’

করোনা পরিস্থিতি ভেতরে ভেতরে জটিল রূপ ধারণ করেছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশে কারোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না।

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বুধবার দুপুরে রাজধানীর বেইলি রোডে লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘আমরা বারবার বলে এসেছি কারোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরও জটিলতর হচ্ছে।’

তার দাবি, দেশে করোনা রোগী শনাক্ত করার জন্য পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা নেই।  হাসপাতালে আইসোলেশনের কোনো ব্যবস্থা নেই। করোনা রোগী শনাক্ত করে তার চিকিৎসার জন্য ডাক্তার ও নার্সদের পর্যাপ্ত প্রশিক্ষণ ও প্রস্তুতি নেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, করোনা মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করতে পারেনি। বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

তিনি বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে আজকে প্রায় ১০-১২ দিন ধরে মানুষকে সচেতন করার লক্ষ্যে তাদের কাছে যাচ্ছি। জনগণের যাতে উপকার হয় আমরা সেই কাজ করছি। আমাদের হাতে সরকারের অর্থনৈতিক ফান্ড নাই যেটা নিয়ে আমরা ঝাঁপিয়ে পড়বো। তাই আমরা মানুষকে এ বিষয়ে সচেতন করছি।

করোনা নিয়ে বিএনপি রাজনীতি করছে- সরকারের এমন মন্তব্যে

নিউজটি শেয়ার করুন




themesads

© All rights reserved © 2020 crimefolder.com
কারিগরি সহযোগীতায়: Creative Zone IT